5.00
(1 Rating)

মোবাইল হার্ডওয়্যার প্রশিক্ষণ অনলাইন কোর্স ((বিগেনার)

Wishlist Share
Share Course
Page Link
Share On Social Media

About Course

মোবাইল সারভিসিং বর্তমান সময়ের একটি চাহিদা সম্পন্ন কাজ বা পেশা। মোবাইল সার্ভিসিং এর ক্ষেত্রটি সাধারনত দুইভাগে বিভক্ত। একটি হলো মোবাইল ফ্লাশিং বা সফটওয়্যার, অপরটি হলো মোবাইল হার্ডওয়্যার। প্রযুক্তির উন্নতির সাথে সাথে বাংলাদেশে এই সর্বপ্রথম স্বল্প টাকায় অনলাইনে মানসম্পন্ন মোবাইল সার্ভিসিং তথা মোবাইল হার্ডওয়্যার এবং সফটওয়্যার এর সম্পূর্ণ কোর্স নিয়ে এসেছে GSM Notes (Mobile Repairing Training Institute) আর তার প্রেক্ষিতে এই কোর্সটিকে হার্ডওয়্যারের প্রশেনাল কোর্স হিসেবে তৈরি করা হয়েছে। এই কোর্সটি করলে একজন শিক্ষার্থী প্রফেশনাল মানের একজন টেকনিশিয়ান হতে পারবে। ইনশাআল্লাহ! তাই এই কোর্সটি কিনে এখনি শুরু করুন অনলাইন প্রশিক্ষণ। এর মাধ্যমে আপনি ঘরে বা দোকানে বসেই মোবাইল সার্ভিসিং (হার্ডওয়্যার) শিখতে পারবেন। আর সফটওয়্যার (ফ্লাশিং) প্রশিক্ষণ নিতে এখানে ক্লিক করুন।

Show More

Course Content

অধ্যায়-১ঃ মোবাইল টেকনোলোজিতে বহুল ব্যবহৃত সংক্ষিপ্ত শব্দাবলীর পুরনাঙ্গ অর্থ
GSM সেকশনে আমরা যারা কাজ করি বা কাজ করব তাদেরকে বেশ কিছু শব্দ বা ওয়ার্ডের সাথে পরিচিত হতে হয়। আমরা সেসব শব্দের সাথে পরিচিত হই ঠিক কিন্তু শব্দগুলোর সঠিক অর্থ জানিনা। যার ফলে প্রফেশনালি কাজের ক্ষেত্রে আমাদের বিভিন্ন বাধার সম্মুখীন হতে হয়। এই অধ্যায়ে GSM সেকশনে ব্যবহৃত গুরুত্বপূর্ণ শব্দাবলির অর্থ গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

  • লেকচার-১ঃ GSM সেকশনে ব্যবহৃত গুরুত্বপূর্ণ শব্দাবলি
    11:07

অধ্যায়-২ঃ মোবাইল সার্ভিসিং এর ব্যবহৃত সরঞ্জামাদি
মোবাইল সার্ভিসিং এর ক্ষেত্রে বিভিন্ন সরঞ্জামাদি প্রয়োজন হয় কিংবা এমন কিছু সরঞ্জামাদি রয়েছে যেগুলো ছাড়া মোবাইল কাজ করা যায় না। এক কথায় বলতে গেলে এমন কিছু সরঞ্জামাদি রয়েছে যেগুলো আমাদের থাকতেই হবে বা আমাদের সেসব সরঞ্জামাদির সাথে পরিচিত হতে হবে। সেসব গুরুত্বপূর্ণ সরঞ্জামাদির পরিচয় ব্যক্ত করে পুরোপুরি আলোচনা করা হয়েছে এই অধ্যায়ে।

অধ্যায়-৩ঃ কার্ড লেভেলের অংশগুলোর পরিচয়
কার্ড লেভেলের অংশগুলোর পরিচয়

অধায়-৪ঃ মিটার ব্যবহার এবং মাপার নিয়ম
ডিজিটাল এভোমিটার, ডিজিটাল মাল্টিমিটার ও DC পাওয়ার সাপ্লাই ব্যাবহার এবং মাপার নিয়ম

Student Ratings & Reviews

5.0
Total 1 Rating
5
1 Rating
4
0 Rating
3
0 Rating
2
0 Rating
1
0 Rating
Nazim Bin Azam
3 years ago
ঘরে বা দোকানে বসে হার্ডওয়্যার এর কাজ শিখার জন্য অসাধারণ একটি অনলাইন প্লাটফর্ম।
অসংখ্য ধন্যবাদ আব্দুল্লাহ আল-মাসুদ স্যারকে।
-নাজিম